ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা মুলক মত বিনিময় সভা

গত ১৮ জুলাই -২৩ রোজ মঙ্গলবার এডভিশন বাংলাদেশ (পরিবেশ উন্নয়ন সংস্থা ) এর উদ্যোগে চট্টগ্রাম আগ্রাবাদ  বড়পুলস্থ কার্যালয়ে ডেঙ্গু বিষয়ক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এডভিশন বাংলাদেশ চট্টগ্রাম আগ্রাবাদ বড়পুলস্থ কার্যালয়ে সাংবাদিক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় এড ভিশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আওয়ামী যুব মহিলা লীগ নেত্রী জাহানারা আহম্মেদ।এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা  ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সংগীত শিল্পী মাসুদ রানা।আরো বক্তব্য রাখেন সংগঠক মোঃ হাসান মুরাদ সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম, কবি মোঃ আলমগীর হোসাইন,সংগীতশিল্পী জামাল উদ্দিন,আয়েশা সিদ্দিকা সংগীত শিল্পী শিউলি আকতার, মোঃ আবদুল মান্নান রানা,মোঃ মোস্তফা,মোঃ ইউসুফ সহ প্রমুখ।
প্রধান অতিথি জাহানারা আহম্মেদ তাঁর বক্তব্যে বলেন,প্রতিবছর জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত এডিস মশা সারাদেশে সবচেয়ে বেশি বিস্তার লাভ করে। শুরুতেই সচেতন হলে মৃত্যুঝুঁকি ও অন্যান্য জটিলতা এড়ানো সম্ভব।চট্টগ্রামে এর প্রকোপ বৃদ্ধি পাওয়া ও কর্তৃপক্ষ যথাযত ব্যবস্থা গ্রহন না করায় তিনি হতাশা ব্যক্ত করেন।
সভাপতি কবি, প্রবান্ধিক ও মানবাধিকারকের্মী  মোহাম্মদ কামরুল ইসলাম বলেন,তাঁর বক্তব্যে বলেন,চট্টগ্রাম নগরী-আধুনিক নান্দনিক ও পরিচ্ছন্ন নগরী গড়তে সরকারের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের পাশাপাশি নাগরিক সচেতনতা অত্যন্ত জরুরী।
তিনি আরও বলেন,চট্টগ্রাম অপরূপ,বৈচিত্র্যময় নগরী হলেও নাগরিক সচেতনতাহীনতার কারণে ক্রমাগত এ নগরী বাসযোগ্যহীন হয়ে উঠছে।তিনি এডভিশন বাংলাদেশ এর গত ১৫ বছর পরিবেশ উন্নয়নে, নানা জনসচেতনতা মুলক কর্মকান্ডের ক্ষেত্রে বিশেষ ভুমিকা রাখার জন্য ধন্যবাদ জানান।তিনি বলেন,বিগত কয়েক বছরের চেয়ে ডেঙ্গু মারাত্মক আকার ধারন করেছে।ডেঙ্গু প্রতিরোধে ও পরিবেশ সুরক্ষায় ও সংরক্ষণে সবাই কে সচেতন হতে হবে সাথে সাথে পরিবর্তন ঘটাতে হবে আমাদের মন ও মানসিকতার।পরিবেশ রক্ষায় ও ডেঙ্গু প্রতিরোধে আরও বেশি প্রচার সহ সবাইকে সোচ্চার হতে হবে।সভাপতি জনসচেতনতা মুলক সুন্দর আয়োজনের জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ
 জানান।
Leave A Reply

Your email address will not be published.