ফিলিস্তিনে ইসরাইলের বর্বর গণহত্যা বন্ধ এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে শান্তি পরিষদ, চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা বলেছেন, ফিলিস্তিনে ইসরাইলের আগ্রাসনের প্রধান ইন্ধনদাতা মার্কিন সাম্রাজ্যবাদ। আমেরিকাই ইসরাইলকে ফিলিস্তিনের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। তাদের প্রধান উদ্দেশ্য দেশে-দেশে যুদ্ধ লাগিয়ে রেখে অস্ত্রের ব্যবসা করে নিজেদের পুঁজি বাড়ানো।

শুক্রবার (১৪ জুন) বিকেলে নগরীর চেরাগি পাহাড় মোড়ে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন শান্তি পরিষদ, চট্টগ্রাম বিভাগের সভাপতি অধ্যাপক রণজিৎ কুমার দে।

শান্তি পরিষদ, চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি নাথের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অধ্যাপক অশোক সাহা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. চন্দন দাশ, গণতান্ত্রিক আইনজীবী সমিতির জেলা কমিটির সহ-সভাপতি হারাধন দে, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক বশির উদ্দিন কনক, খেলাঘর মহানগর কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বসু, জেলা যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির এবং জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শুভ দেবনাথ।

সমাবেশে বক্তারা বলেন, ৭৭ বছর ধরে ইসরাইল ও তার অভিভাবক আমেরিকা ফিলিস্তিনে সাধারণ মানুষের ওপর অত্যাচার করে যাচ্ছে। ফিলিস্তিনের মুক্তিকামী জনতাকে নিয়ে ইসরাইল ও আমেরিকা ইঁদুর-বিড়াল খেলছে। গাজার মানুষ পশ্চিমে গেলে বলে তোমরা পূর্বদিকে যাও। উত্তরে গেলে বলে দক্ষিণে যাও। মার্কিনিরা সকালে যুদ্ধবিরতির কথা বলে, বিকেলে বোমা মারে। দেশে-দেশে সকল শান্তিকামী মানুষ একজোট হয়ে মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে না দাঁড়ালে বিশ্বে শান্তি ফিরবে না।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন