যুক্তরাষ্ট্র : বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন বিষয়ে যা বলল
যুক্তরাষ্ট্র : বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘন বিষয়ে যা বলল

মব জাস্টিস এবং বিচার বহির্ভূত হত্যার বিষয়টি বাংলাদেশে একটি উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে, যা আন্তর্জাতিক সম্প্রদায়, বিশেষ করে যুক্তরাষ্ট্র মনোযোগ আকর্ষণ করেছে। মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার সম্প্রতি এক ব্রিফিংয়ে এই সমস্যা নিয়ে কথা বলেছেন এবং বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনার দ্রুত তদন্ত ও জবাবদিহি নিশ্চিত করার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন।

যুক্তরাষ্ট্র বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার সুরক্ষায় উদ্বিগ্ন, বিশেষ করে দুর্গাপূজার সময় যখন হিন্দু সম্প্রদায় তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব উদযাপন করছে। মিলার উল্লেখ করেছেন যে, বাংলাদেশ সরকারকে শান্তিপূর্ণভাবে ধর্মীয় অনুষ্ঠান পালনের জন্য সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

অন্যদিকে, মানবাধিকার সংস্থাগুলি বাংলাদেশে ক্রমবর্ধমান সহিংসতা ও বিচার বহির্ভূত হত্যার ঘটনার প্রতি উদ্বেগ প্রকাশ করেছে, এবং মিলার এ সংক্রান্ত বিষয়ে সুনির্দিষ্ট পদক্ষেপের কথা বলতে পারেননি, তবে তিনি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশের প্রধান উপদেষ্টার মধ্যে বৈঠক সম্পর্কে উল্লেখ করেছেন।

সার্বিকভাবে, যুক্তরাষ্ট্র বাংলাদেশে মানবাধিকার সুরক্ষা এবং বিচার বহির্ভূত হত্যার বিরুদ্ধে একটি শক্তিশালী অবস্থান নিতে ইচ্ছুক।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন