বার্সেলোনায় যুক্ত হলেন সেজসনি
বার্সেলোনায় যুক্ত হলেন সেজসনি

অবশেষে অবসর ভেঙে বার্সেলোনায় যোগ দিলেন পোলিশ গোলরক্ষক ভয়চিয়েখ সেজসনি। চলতি মৌসুমের বাকি সময়ের জন্য তিনি কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। বুধবার (২ অক্টোবর) এক বিবৃতিতে বার্সেলোনা সেজসনিকে দলে ভেড়ানোর খবর নিশ্চিত করে। ২০০৯ সালে আর্সেনালের হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন সেজসনি। এরপর ব্রেন্টফোর্ড ও রোমায় ধারে খেলে ২০১৭ সালে জুভেন্টাসে যোগ দেন। আর্সেনালের হয়ে দুটি এফএ কাপ ও একটি কমিউনিটি শিল্ড জেতার পাশাপাশি তিনি ২০১৪-১৫ মৌসুমে প্রিমিয়ার লিগের সেরা গোলরক্ষক হিসেবে “গোল্ডেন গ্লাভস” পুরস্কার অর্জন করেন। জুভেন্টাসে কাটানো সময়টা ছিল তার ক্যারিয়ারের সেরা। ক্লাবটির হয়ে তিনি তিনটি সেরি-আসহ মোট ৫টি ট্রফি জয় করেন এবং লিগের সেরা গোলরক্ষকও নির্বাচিত হন।

মৌসুম শেষে জুভেন্টাস ছাড়ার পর পোল্যান্ডের হয়ে ইউরো খেলে গত মাসে পেশাদার ফুটবল থেকে অবসর নেন সেজসনি। তবে বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন চোট পেয়ে মৌসুমের বাইরে চলে গেলে ক্লাবটি তার বিকল্প খুঁজতে থাকে। অবশেষে সেজসনিকেই বেছে নেয় বার্সা।

বার্সেলোনায় সেজসনির যোগ দেওয়ার ক্ষেত্রে তার পোলিশ সতীর্থ রবের্ট লেভানডোভস্কি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তবে প্রথম একাদশে জায়গা করে নেওয়ার জন্য সেজসনিকে ইনিয়াকি পেনিয়ার সঙ্গে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করতে হবে, কারণ বার্সেলোনা কোচ হান্সি ফ্লিক পেনিয়ার ওপর আস্থা রাখছেন।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন