ডেঙ্গুতে একদিনে আরও ৮ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে ১,০১৭ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এ রোগীরা হাসপাতালে ভর্তি হন এবং এ সময়ের মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত ৮ জনের মৃত্যু হয়েছে। এ বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট ১৭৪ জন মারা গেছেন এবং ৩৩,০৯৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩,৪৫০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকায় ১,৬৯৯ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ১,৭৫১ জন ভর্তি রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে বরিশাল বিভাগে ৭৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫০ জন, ঢাকা বিভাগে (ঢাকার সিটি কর্পোরেশনের বাইরে) ২১৬ জন, ঢাকা উত্তর সিটিতে ২২৫ জন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৬৬ জন, খুলনা বিভাগে ৯২ জন, রাজশাহী বিভাগে ৩৩ জন, ময়মনসিংহ বিভাগে ২৪ জন, রংপুর বিভাগে ৩১ জন এবং সিলেট বিভাগে ৪ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, জানুয়ারি থেকে এ পর্যন্ত ৩৩,০৯৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বছর ডেঙ্গুতে ৩ লাখ ২১,১৭৯ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং ১,৭০৫ জনের মৃত্যু হয়েছিল।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন